Tap ট্যাপ ডায়াল কোড। Tap Dial Code

বিকাশ রকেট নগদ মোবাইল ব্যাংকিং সেবা প্রতিষ্ঠানের মতোই নতুন একটি মোবাইল সেবা প্রতিষ্ঠান হল ট্যাপ (TAP) ট্রাস্ট ব্যাংক এবং আজিয়াটা গ্রুপের সমন্বয়ে তৈরি মোবাইল ব্যাংকিং সেবা প্রতিষ্ঠান হ্যালো ট্যাপ (TAP) এই মোবাইল ব্যাংকিং সেবা প্রতিষ্ঠানটি যাত্রা শুরু করে ২০২১ সালের দিকে। খুবই নতুন মোবাইল ব্যাংকিং সেবা প্রতিষ্ঠান হওয়া সত্ত্বেও অসাধারণ সকল অফার এবং অনেক বেশি সুবিধা দেওয়ার কারণেই মূলত খুব অল্প সময়েই গ্রাহকদের মন জয় করে নিয়েছে মোবাইল ব্যাংকিং সেবা প্রতিষ্ঠান ট্যাপ (TAP) প্রতিনিয়তই বাড়ছে ট্যাপ ব্যবহারকারীর সংখ্যা।


নগদ বিকাশ রকেট এইসব মোবাইল ব্যাংকিং সেবা প্রতিষ্ঠানের মত অতটা বিজ্ঞাপন না দেওয়ার কারণে এখনো গ্রাম অঞ্চলের অনেক লোক আছে যারা এই সেবা প্রতিষ্ঠানটি সম্পর্কে জানেন না বা এই মোবাইল ব্যাঙ্কিং সভা প্রতিষ্ঠান ট্যাপ (TAP) ব্যবহার করেনা তবে ক্যাপ এর সকল সুবিধা যেহেতু গ্রাহকের মন জয় করতে পেরেছে তাই হয়তো খুব কম সময়ের মধ্যেই সকল গ্রাহকদের কাছে পৌঁছে যাবে এই মোবাইল ব্যাংকিং সেবা প্রতিষ্ঠান ট্যাপ (TAP)।

TAP ট্যাপ ডায়াল কোড


[caption id="attachment_24" align="alignnone" width="2160"]Tap ট্যাপ ডায়াল কোড। Tap Dial Code Tap ট্যাপ ডায়াল কোড। Tap Dial Code[/caption]

সকল মোবাইল ব্যাংকিং প্রতিষ্ঠানের নিজস্ব একটি ডায়াল কোড থাকে যার মাধ্যমে গ্রাহকরা নির্ধারিত কোডটি ডায়াল করে তার কাঙ্খিত সেবা গ্রহণ করে, ঠিক তেমনি মোবাইল ব্যাংকিং সেবা ট্যাপ এর একটি ডায়াল কোড রয়েছে, ট্যাপ থেকে যেকোনো সুবিধা নিতে হলে ট্যাপ ডায়াল কোড ব্যবহার করতে হবে ট্যাব অ্যাকাউন্ট কোড হলো *733# এই কোডটি ডায়াল করে যে কোন ট্যাপ সেবা নিতে পারবেন।
TAP সেন্ড মানি সুবিধা
নগদ বিকাশ রকেট মোবাইল ব্যাংকিং এর মতোই ট্যাপ (TAP) ব্যবহার করেও গ্রাহকরা সেন্ড মানি করতে পারবে। ট্যাপ অ্যাকাউন্ট থেকে অন্য ট্যাপ একাউন্টে সেন্ড মানি করার জন্য গ্রাহকরা *733# মোবাইল মেনু ব্যবহার করে সফলভাবে সেন্ড মানি করতে পারবে। এছাড়াও ট্যাপ এর নিজস্ব অ্যাপস রয়েছে, তাই ট্যাপ অ্যাপস এর মাধ্যমেও সেন্ড মানি করা যাবে আরও সহজ মাধ্যমে।



TAP ক্যাশ ইন সুবিধা



অন্যান সকল মোবাইল ব্যাংকিং সেবা প্রতিষ্ঠানের মতই ট্যাপ এ ক্যাশ ইন করার জন্য যেকোনো এজেন্ট পয়েন্টে গেলেই তারা ক্যাশ ইন করে দিবে। আপনার পার্শ্ববর্তী যেকোনো মোবাইল ব্যাংকিংয়ের দোকানে গেলেই ট্যাব থেকে ক্যাশ ইন করতে পারবেন।
ক্যাপ পার্সোনাল একাউন্টে ক্যাশ ইন করার জন্য কোন ধরনের চার্জ প্রযোজ্য হবে না। যেকোনো ট্যাব এজেন্ট পয়েন্ট থেকে ক্যাশ ইন করলেই হবে কোন এজেন্ট ফি নিবেনা।


Teletalk Unlimited Internet Package
ফ্রী ফায়ার অ্যাডভান্স সার্ভার ডাউনলোড 



TAP ক্যাশ আউট সুবিধা


অন্যান্য সকল মোবাইল ব্যাংকিং এর মতই ট্যাপ এর মাধ্যমে করা যাবে ক্যাশ আউট ট্যাপ এজেন্ট পয়েন্ট সহ ট্রাস্ট ব্যাংক এর এটিএম থেকেও করা যাবে ট্যাপ এর মাধ্যমে ক্যাশ আউট। অর্থাৎ ট্যাব একাউন্টে একাধিকভাবে ক্যাশ আউট করা সম্ভব।


TAP ক্যাশ আউট চার্জ সুবিধা


ট্যাপ (TAP) অ্যাকাউন্ট এর ক্যাশ আউট চার্জ অন্যান্য মোবাইল ব্যাংকিং সেবা গুলোর থেকে অনেকটাই কম, প্রতি হাজারে ১.৪৭% চার্জ করা হয়। অর্থাৎ ট্যাব একাউন্ট থেকে প্রতি এক হাজার টাকা ক্যাশ আউট করলে চার্জ করা হবে ১৪ টাকা ৭ পয়সা।


ব্যাংক থেকে (TAP) ক্যাশ আউট সুবিধা


ট্যাপ একাউন্টে থেকে ক্যাশ আউট করার জন্য মোবাইল মেনু ব্যবহার করলে ১.৮% চার্জ কাটা হবে। তবে যদি ব্যাংকের কার্ড থেকে ক্যাশ আউট করা হয় তাহলে মাত্র ১% চার্জ দিতে হবে, অর্থাৎ প্রতি হাজারে মাত্র ১০ টাকাতে ক্যাশ আউট করতে পারবেন।


স্টুডেন্ট একাউন্ট থেকে (TAP) ক্যাশ আউট সুবিধা


স্টুডেন্ট একাউন্ট থেকে যদি ক্যাশ আউট করা হয় তাহলে মাত্র ১.২% ক্যাশ আউট চার্জ করা হবে। তবে স্টুডেন্ট একাউন্ট থেকে ট্যাপ ব্রাঞ্চে গেলে ক্যাশ আউট চার্জ একদম ফ্রি।


TAP মোবাইল রিচার্জ সুবিধা


যেকোনো সময় যে কোন প্রয়োজনে জরুর মুহূর্তে অন্যান্য সকল মোবাইল ব্যাংকিং সেবা প্রতিষ্ঠানের মতই ট্যাপ থেকেও করা যাবে মোবাইলে রিচার্জ। বাংলাদেশের যে কোন সিম অপারেটরে ট্যাপ থেকে মোবাইল রিচার্জ করা যাবে, ট্যাপ মোবাইল মেনু অথবা ট্যাপ অ্যাপ ব্যবহার করেও গ্রাহকরা মোবাইল রিচার্জ করতে পারবে খুব সহজেই। এছাড়া রয়েছে ট্যাপ থেকে মোবাইল রিচার্জ করার বিশেষ বোনাস। এবং ট্যাপ থেকে মোবাইল রিচার্জ করার জন্য কোন ধরনের ফি প্রদান করতে হবে না।



TAP পেমেন্ট সুবিধা


যেকোনো ধরনের কেনাকাটার জন্য বর্তমানে অনেকেই মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে পেমেন্ট করে থাকে, এজন্যই মূলত ট্যাপ পেমেন্ট সিস্টেমটা চালু রয়েছে। চাপ মোবাইল মেনু বা ট্যাপ অ্যাপ ব্যবহার করে যেকোনো ধরনের মার্চেন্ট পেমেন্ট করতে পারবেন খুব সহজেই। এবং অন্যান্য অপারেটরের মতোই ট্যাপ থেকে পেমেন্ট করলে নানা ধরনের সুবিধা পাওয়া যায়।


TAP পে বিল সুবিধা


অন্যান্য মোবাইল ব্যাংকিং সেবা প্রতিষ্ঠানের মতই ট্যাপ থেকেও করা যাবে পে বিল, পানি বিল, গ্যাস বিল, বিদ্যুৎ বিল, ক্রেডিট কার্ড বিল, সহ আরো নানা ধরনের পেয়ে বিল করা যাবে ট্যাপ এর মাধ্যমে। ট্যাপ মোবাইল মেনু অথবা ট্যাব অফিসিয়াল অ্যাপ ব্যবহার করে এই পে বিল সম্পন্ন করা যাবে।


TAP ফান্ড ট্রান্সফার সুবিধা


বিকাশ রকেট নগদ মোবাইল ব্যাংকিং এর মতই ট্যাব এর মাধ্যমে করা যাবে ফান্ড ট্রান্সফার, ট্রাস্ট ব্যাংক থেকে সরাসরি ফান্ড ট্রান্সফার করা যাবে।


TAP নতুন একাউন্ট খুললেই বোনাস সুবিধা


আপনার হাতে থাকা ফোন থেকে প্লে স্টোরে গিয়ে TAP Apps লিখে সার্চ করলেই পেয়ে যাবেন আপনার কাঙ্খিত অ্যাপটি, অ্যাপ ইন্সটল করে সফলভাবে রেজিস্ট্রেশন করতে পারলেই পেয়ে যাবেন ২৫ টাকা একদম ফ্রিতেই। একই সাথে ওই ২৫ টাকা মোবাইল রিচার্জ করার মাধ্যমে পেতে পারেন আরো ২৫ টাকা রিচার্জ বোনাস মোট ৫০ টাকা বোনাস পাবেন TAP নতুন একাউন্ট খুললেই।
নগদ একাউন্ট খোলার সহজ উপায়

TAP স্টুডেন্ট একাউন্ট সুবিধা


ডাচ বাংলা ব্যাংক মোবাইল ব্যাংকিং এর মতই ট্যাব মোবাইল ব্যাংকিংও রয়েছে স্টুডেন্ট একাউন্টের সুবিধা। যে কোন শিক্ষা প্রতিষ্ঠানের সেই প্রধান করার জন্য রয়েছে বিশেষ সুবিধা, একজন স্টুডেন্ট খুব সহজেই তার প্রতিষ্ঠানের যে কোন ফি টেপ একাউন্টের মাধ্যমে প্রদান করতে পারবে।
TAP স্টুডেন্ট একাউন্টে সব থেকে বড় সুবিধা হচ্ছে এর কেশার চার্জ, যেকোনো ট্যাপ স্টুডেন্ট একাউন্ট থেকে এজেন্ট নাম্বারে ক্যাশ আউট করলে মাত্র ১.২% ক্যাশ আউট চার্জ করা হবে।


TAP রেমিট্যান্স সুবিধা


অন্যান্য মোবাইল ব্যাংকিং এর থেকে ট্যাপ একাউন্টে বিশেষ সুবিধা হচ্ছে ট্যাপ অ্যাকাউন্ট এর মাধ্যমে বিদেশ থেকে পাঠানো রেমিটেন্স গ্রহণ করা যাবে। আপনার যদি কোন বন্ধুবান্ধব বা পরিবারের কেউ বিদেশে থাকে তাহলে তার রেমিটেন্স গুলো আপনি আপনার ট্যাপ অ্যাকাউন্টের মাধ্যমে খুব সহজেই তুলতে পারবেন।






TAP একাউন্ট থেকে পাসপোর্ট ও এনআইডি কার্ড ফি প্রদান সুবিধা



আপনার হাতে থাকা মোবাইল ফোন থেকেই এখন থেকে পাসপোর্ট এনআইডি কার্ড এবং জন্ম নিবন্ধন কার্ডের পেমেন্ট করতে পারবেন ট্যাপ মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে। অর্থাৎ আপনার যেকোনো পাসপোর্ট বা আইডি কার্ডের যদি পেমেন্ট করতে হয় তাহলে খুব সহজেই ট্যাপ অ্যাকাউন্ট ব্যবহার করে পেমেন্ট করতে পারবেন।




Post a Comment

Previous Post Next Post